Tuesday 13 May 2014

বাসর রাতে রক্ত না বের হলে বৌ তালাক দিমু।

উপরের লেখাটি দেখে খারাপ লাগতে পারে কিন্তু লিখতে হল। হ্যাঁ, এই বাক্যটি আমি অনেকের কাছেই শুনেছি এবং তাদের সাথে তর্ক করেছি।তাদের ধারণা বাসর রাতে রক্ত বের না হলে মেয়েটি সতী নয়।আমি নারী দেহ বিশেষজ্ঞ নই তার পরেও যতটুকু জানি তা হল মেয়ের সতী পর্দা অন্য ভাবেও ফেটে যেতে পারে, তাই কোন মেয়েকে নষ্টা বা অসতী অপবাদ দেয়া ঠিক নয়।কোথায় যেন পড়েছিলাম কিছু মেয়েদের সতী পর্দা সারাজীবন অক্ষত অবস্থায় থাকে, এমনকি সন্তান হবার পরেও।তাহলে তাদের স্বামীরাকি বাসর ঘরেই ধরে নেবে তাদের স্ত্রী অসতী??……এবার আসি সতী অসতী ব্যাপারটা নিয়ে।একটা মেয়ের ক্ষেত্রে সতী পর্দা জিনিসটা আছে জন্যে আপনি বুঝে নিতে পারলেন আপনার স্ত্রী কুমারী নাকি না…কিন্তু আপনার স্ত্রী কি করে জানবে আপনি কুমার কি না?।…বলতে পারেন, ভাই প্রকৃতি তো আমাদের পর্দা টর্দা দেয় নাই।আগেই বলেছি আমি নারী দেহ বিশেষজ্ঞ নই, তার পরেও বলতে পারি সতী পর্দা নামের যে পর্দাটি আছে সেটির কাজ মেয়েদের স্বামীদের কাছে তাদের কুমারী বলে প্রমাণ করা নয় বরং সেটার অন্য কাজ রয়েছে। আমি খুব কম জানি, সেই টুকুই আপনাদের জানাচ্ছি।হয়্তো আপনারা আমার চেয়ে অনেক বেশী জেনে থাকবেন।আচ্ছা, আমাদের দেশটা অনেক ছোট তার পরেও পতিতালয়ে, বিভিন্ন হোটেলে, রাস্তাঘাটে সব মিলিয়ে হাজার হাজার পতিতা রয়েছে।কিন্তু হাজার হাজার পতিত নেই কেন? যৌন চাহিদা কি শুধু ছেলেদের আছে,মেয়েদের নেই?এই জন্যই কি সরকার মেয়েদের ১৮ আর ছেলেদের বিয়ের বয়স ২১ করেছে যাতে করে ছেলেরা মাঝের ৩ বছর পতিতালয়ে যেতে পারে?না, এটা করার কারণ মেয়েরা ছেলেদেরর আগেই বড় হয়(বেশী বুঝাতে হবে না আশা করি)..যদি হাজার হাজার পতিতা থাকে তাহলে এসব পতিতাদের যেসব পুরুষ ব্যাবহার করে তাদের সংখ্যা কত?নিশ্চয়ই লাখ লাখ।এই লাখ লাখ পুরুষ মানুষের কি স্ত্রী নেই? অথবা তারাকি কোনদিন বিয়ে করবে না?নাকি তাদের স্ত্রীদেরকেও নিজেদের মত স্বাধীনতা দেবে অর্থাৎ তাদের স্ত্রিরাও পরপুরুষের সাথে সময় কাটাতে পারবে…দেবে এরকম স্বাধীনতা?কখনই দেবে না,,যে পুরুষ বাসর রাতে রক্ত বের না হলে স্ত্রীকে তালাক দেবে বলে এবং নিজে পতিতালয়ে সময় কাটায় তাকে কিভাবে মানুষ বলি??আমার লেখাটি পড়ে আবার কোন মেয়ে যেন ভেবে না নেন আমি মেয়েদেরকে বলছি পুরুষরা যেভাবে পতিতাদের ব্যাবহার করে আপনিও সেরকম পতিতদের ব্যাবহার করুন।আমার লেখার উদদেশ্য হল ছেলে গুলো যাতে বিপথ থেকে ফিরে আসে।আমি লক্ষ্য করেছি অনেক শিক্ষিত ৩৫ থেকে ৪০ বছর বয়সের পুরুষ আইন জানার পরেও ১৪ থেকে ১৫ বছর বয়সের মেয়ে বিয়ে করে…কিন্তু কেন? কি কারণ থাকতে পারে।?।তারাওকি সতী অসতী ব্যাপার নিয়ে চিন্তিত থাকে?আপনি একটা মেয়েকে বিয়ের আগে এবং পরে বাজারের পণ্যের মত যাচাই করে নিচ্ছেন তার দেহটি টাটকা নাকি পঁচে গেছে কিন্তু সেই মেয়েটিকি সেটা করতে পারে?আমি আর কথা বাড়াতে চাই না।হয়্তো কারও মনে মেয়েদের ব্যাপারে ভুল ধারণা ভেঙ্গে যাবে.…কেউ কেউ হয়্তো বাসর রাতে রক্ত না বের হলে বৌ তালাক দেব এইটা থেকে বের হয়ে আসবে.…ধণ্যবাদ কষ্ট করে পড়ার জন্য। aug 24/2013 www.fb.com/shadi.bd

No comments:

Post a Comment